খেলাধুলাজাতীয়

নিখোঁজ বিমানে হারিয়ে গেছেন সালা: তোলপাড় ফুটবলবিশ্বে

20views

নিউজ ডেস্ক: মাত্রই শুরু হয়েছিল তার ক্যারিয়ার, বয়স ২৮ হলেও, যোগ দিয়েছেন প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফে।

ট্রান্সফার মার্কেটের বাজারদরে খুব বড় ফুটবলার না হলেও শারীরিক সক্ষমতা ও সাহস কোনো ফুটবলারকে বাড়তি সুবিধা দেয় সেটা প্রিমিয়ার লিগে অনেকেই প্রমান করেছেন।
এমিলিয়ানো সালা হতে পারতেন তাদের একজন। মাঠে যতটা ডাকাবুকো এই ফুটবলার মাঠের বাইরে শান্ত নীরব। গোয়েন্দা গল্প পছন্দ তার, একটা বই ছাড়া তিনি খুব কমই বের হন। তার জীবন আজ একটি গোয়েন্দা গল্পের মতোই, নিখোঁজ।
একজন স্ট্রাইকার, স্থানীয়রা তাকে বলতেন ‘কার্লোস তেভেজ’। হয়তো প্রিমিয়ার লিগে যোগ দিলে জেমি ভার্দির মতো এক চমক হয়ে উঠতেন তিনি। খোলা জায়গা ও কাউন্টার অ্যাটাক তার পছন্দ। দক্ষিণ আমেরিকার ফুটবলারদের সহজাত ক্ষমতার বাইরে শারীরিক ও সাহসী ফুটবল তার পছন্দ। প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ তার জন্য খরচ করেছে ১৭ মিলিয়ন ইউরো। এই দাম পেতে ঘাম ঝরিয়েছেন সালা।
এই শেষ ফরাসি লীগে নতেঁর হয়ে ১৯ ম্যাচে তার গোলসংখ্যা ১২। আর্জেন্টিনার স্যান ফ্র্যান্সিসকোতে অনুশীলন শুরু করে সালা, যেই ট্রেনিং অ্যাকাডেমির সাথে ফরাসী ক্লাব বোর্দোর সংযোগ রয়েছে।
সেখান থেকেই বোর্দোর রিজার্ভ দলে যোগ দেন সালা। ২০ বছর বয়সে বোর্দোতে যোগ দিয়েছেন তিনি।
অতঃপর শুরু হয় তার ধারে খেলা, অরলেয়ান্সের হয়ে ৩৭ ম্যাচে ১৯ গোল, নিওর্টের হয়ে ৩৭ ম্যাচে ১৮ গোল, কায়েনের হয়ে ১৩ ম্যাচে ৫টি গোল করেন সালা।
শেষ পর্যন্ত নতেঁর হয়ে ১১৭ ম্যাচ স্থায়ী হয় ক্যারিয়ার, যেখানে ৪৮ গোল করে নজর কাড়েন তিনি। যারা সালাকে চিনতেন কোনোভাবে তারা তাকে ভালো মানুষ ও ভালো সতীর্থ হিসেবেই চিনতেন।
কীভাবে হারিয়ে গেলেন তিনি?
ফ্রান্সের স্থানীয় সময় সাতটা পনের মিনিটে একটি সিঙ্গের টার্বাইন ইঞ্জিন বিমান সালাকে নিয়ে রওনা করে।
প্রায় ৫,০০০ ফিট ওপরে থাকা অবস্থায় এয়ার ট্রাফিক কনট্রোলের সাথে যোগাযোগ করে অবতরণের অনুরোধ করে। ২,৩০০ ফিট ওপরে থাকা অবস্থায় সংযোগ বিচ্ছিন্ন হয় বিমানের সাথে, এরপর আর খোঁজ পাওয়া যায়নি বিমানটির। তবে খোঁজ এখনো চলছে।
পাঁটি বিমান ও দুটি লাইফবোট প্রায় ১,০০০ বর্গ মাইল জায়গা জুড়ে বিমানটির খোঁজ করে। কিন্তু কোনো খোঁজ পাওয়া যায়নি।
সূত্র : বিবিসি

Leave a Response